তৃনা থেকে তিয়াসা! কেন কমছে হিট নায়িকাদের জনপ্রিয়তা? রইল কারণ

Trisha

No comments

বিনোদনই মূল বিষয় হলেও এটা মানতেই হচ্ছে বাংলা ধারাবাহিকের (Bengali Serial) জনপ্রিয়তা দিন দিন কমছে। সে হতে পারে এক ঘেয়ে কাহিনী, অথবা অযথা কূটকচালি। ধারাবাহিক তলানিতে ঠেকলে তার রোষ পুরো গিয়ে পরে ধারাবাহিকের অভিনেত্রীদের ওপর। বিগত কয়েক বছরে প্রচুর পরিমানে যেমন ধারাবাহিকের জন্ম ঘটেছে, তার সঙ্গে পাল্লা দিয়ে বেড়েছে অভিনেত্রীদের সংখ্যা।

আজকের দিনে দাঁড়িয়ে জি বাংলা(Zee Bangla) হোক কি ষ্টার জলসা (Star Jalsha), খাঁটি বিনোদন দেয়ার কথা কারোর মাথায় না থাকলেও সবাই মেতে উঠেছে টিআরপির খেলায়। টিআরপি ধরে রাখতে দরকার ভালো কাহিনী, তার জন্যে স্টারডামের কোনো দরকার নেই। তার ফলস্বরূপ একটা ধারাবাহিক হিট হলেও পরের ধারাবাহিকে সেই একই মুখের দরকার পড়ছেনা, কারণ দর্শকদের ধরে রাখার চাবিকাঠি কাহিনী, সেই কাহিনীটি যেকোনো অভিনেত্রীর মাধ্যমেই ফুটিয়ে তোলা যেতে পারে।

SANDIPTA SEN

যেমন “তুমি আসবে বলে” সিরিয়ালে সন্দীপ্তা সেন(Sandipta Sen) প্রচুর জনপ্রিয়তা পেয়েছিলেন। শুধু তাই নয়, “দূর্গা”,” টাপুর টুপুর” এই ধারাবাহিকেও ভালোই ফল করলেও করুণাময়ী রানী রাসমণি ধারাবাহিকে কিন্তু তেমন দাগ কাটতে পারেনি। একই উদাহরণ দেওয়া যায় তৃনা সাহার(Trina Saha) খোকাবাবু নিয়ে। খোকাবাবুর পর তিনি ফায়ার আসেন কোলের বৌ ধারাবাহিকে যেখানে তিনি আবারও দাগ কাটতে অসফল হলেন।

যদিও খড়কুটো ধারাবাহিকের গুঞ্জনকে মনে রেখেছেন অনেকেই! কিন্তু এরপর তাকে দেখা যায় বালি ঝড় ধারাবাহিকে, যা টিআরপির অভাবে মাত্র ৩মাসের মাথাতে বন্ধ হয়ে যায়। এছাড়া বলা চলে তিয়াসা লেপচার(Tiyasha Lepcha) কথা। কৃষ্ণকলি করে যিনি প্রত্যেকের মনে দাগ কাটলেও তিয়াশার বর্তমানের বাংলা মিডিয়াম ধারাবাহিকের টিআরপি কিন্তু তলানিতে!

20220418 162304 780x470

সোনামনি সাহাও(Sonamoni Saha) এর জ্বলজ্যান্ত উদাহরণ! দেবী চৌধুরানী সিরিয়ালের জন্য তিনি অনেক জনপ্রিয়তা পেলেও এক্কাদোক্কা ধারাবাহিকটির টিআরপি নেই বললেই চলে। কানাঘুষোয় শোনাও যাচ্ছে বাংলা মিডিয়াম ও এক্কাদোক্কা এই দুই ধারাবাহিকের বন্ধ হয়ে যাওয়ার কথা। যদিও সে খবরের সত্যি মিথ্যা যাচাই করা যায়নি, তবে এর থেকে এই বোঝা যায়, বাংলা ধারাবাহিক পুরোটাই দাঁড়িয়ে রয়েছে প্লট বা কাহিনীর ওপর, অভিনেত্রীদের ওপর নয়।

Leave a Comment