কেন সিরিয়ালে ফিরলেননা ‘মা’ সিরিয়ালের ছোট ঝিলিক? তিথি বসুর জীবন কাহিনী চোখে জল আনবে নিশ্চিত!

Trisha

No comments

২০০৯ সাল থেকে দীর্ঘ ৫ বছর ধরে চলা ধারাবাহিক “মা- তোমায় ছাড়া ঘুম আসেনা”। মা সিরিয়ালের (Serial) এতো জনপ্রিয়তার পেছনে একটি মুখের কথা কেউই ভুলতে পারবেনা, সে হলো ছোট্ট ঝিলিক (Jhilik)। কোঁকড়া চুলের বাচ্চা মেয়ে ঝিলিক সবার মন জয় করে নিয়েছিল। সেই ছোট্ট ঝিলিক ওরফে তিথি বসু (Tithi Basu) এখন অনেক টাই বড়ো। এমনকি তার কলেজের গন্ডিও পেরোনো শেষ।

কিন্তু এতো ভালো অভিনয় করার পরও কিন্তু এই ধারাবাহিকের পর আর অন্য কোনো ধারাবাহিকে কাজ করতে দেখা যায়নি তাকে। কিন্তু কেন? সম্প্রতি একটি সাক্ষাৎকারে তার জীবনের সেই অন্ধকারময় অংশের কথাই তুলে ধরলেন তিথি। ঝিলিক চরিত্রের পর আর কোনও চরিত্রে কেন দেখা যায়নি তিথি বসুকে। সে বিষয়ে তিথি জানান, “পরিস্থিতি মানুষকে অনেক কিছু শেখায় আমার সঙ্গেও সেটাই হয়েছিল। সে সময় আমি সিরিয়ালে মন দিলে হয়ত পড়াশুনোটা শেষ করতে পারতাম না।”

তিথি বলেন, “সিরিয়ালে অভিনয় করাও কিন্তু সেই ১০টা-৫টার চাকরি করার মতো। আমি বাঁধাধরা কাজ করতে ভালবাসি না। এখন আমি নিজেই নিজের বস্‌। তাই ব্লগার তিথিকেই এগিয়ে রাখব।” মাঝে এতগুলো বছর কেন নিজেকে ছোট পর্দা থেকে দূরে সরিয়ে রাখলেন তিথি? অভিনেত্রীর উত্তর, “আমার আইসিএসসি পরীক্ষার ঠিক আগে মা-বাবার মধ্যে বিচ্ছেদ হয়। সে এক বিভীষিকাময় পরিস্থিতি।’’

১৫ বছরের ছোট্ট মেয়েটা হঠাৎ করেই বড় হয়ে যায়। তিনি ওই সাক্ষাৎকারে জানান, ” বাবা মায়ের ডিভোর্স হয়ে যাওয়ার পর অনেক কিছু দেখতে হয় তাকে। জীবনের প্রথম বোর্ডের পরীক্ষায় যখন বাকিরা তাদের বাবা মায়ের সঙ্গে আসছে পরীক্ষা দিতে। আমাকে একা যেতে হয়েছে। কারণ বাবা তখন ছেড়ে চলে গেছে। মা একা সব সামলে উঠতে পারতেন না। একাই সব করতে হয় আমাকে।

এমনকি ইলেকট্রিকের বিল জমা থেকে বাজার করা সব করতে হয়েছে!” তিথি আরও বলেন, ”আমি জিডি বিরলা থেকে পাস-আউট। সেখানে পড়ার খরচা অনেক ছিল। আমি যা রোজগার করেছি তাই দিয়েই পড়াশুনো করেছি। কিন্তু সে সময় যেহেতু মা বাবা সব সামলেছে তাই জানতাম না কত রোজগার করছি। যদিও এখন আমি আমার সব কাজের রোজগার নিজেই সামলাই। জীবন আসলে অনেক কিছু শিখিয়ে দিয়েছে খুব কম বয়েসে!”

Leave a Comment